মেনু নির্বাচন করুন

৫৭নং নোয়াগাঁও বেপারীপাড়া রেজিঃ বেসরকারি প্রাথমিক বিদ্যালয়

  • সংক্ষিপ্ত বর্ণনা
  • প্রতিষ্ঠাকাল
  • ইতিহাস
  • প্রধান শিক্ষক/ অধ্যক্ষ
  • অন্যান্য শিক্ষকদের তালিকা
  • ছাত্র-ছাত্রীর সংখ্যা (শ্রেণীভিত্তিক)
  • পাশের হার
  • বর্তমান পরিচালনা কমিটির তথ্য
  • বিগত ৫ বছরের সমাপনী/পাবলিক পরীক্ষার ফলাফল
  • শিক্ষাবৃত্ত তথ্যসমুহ
  • অর্জন
  • ভবিষৎ পরিকল্পনা
  • ফটোগ্যালারী
  • যোগাযোগ
  • মেধাবী ছাত্রবৃন্দ

বিদ্যালয় ভবন- ০১টি (শ্রেণী কক্ষ-০৩টি, অফিস কক্ষ-০১টি), প্রাক প্রাথমিক শিক্ষা কেন্দ্র- ০১টি, ৪ তলা ফাউন্ডেশন বিশিষ্ঠ নতুন ১তলা ভবন নির্মাণাধীন-০১টি (শ্রেণী কক্ষ-০২টি, অফিস কক্ষ-০১টি), শিক্ষক সংখ্যা- ০৪ জন (প্রধান শিক্ষক-০১জন, সহকারী শিক্ষক-০৩জন), স্টীলের আলমারি- ০২টি, ফাইল কেবিনেট-০১টি, বৈদূতিক পাখা-১০টি (মেরামত যোগ্য-০৪টি), ঘন্টা- ০২টি, টেবিল-০৯টি, চেয়ার- ১৩টি, বেঞ্চ- ৫০ জোড়া, টয়লেট-০২টি (ব্যাবহার যোগ্য-০১টি, মেরামত যোগ্য-০১টি), টিউবওয়েল-০১টি, খেলার মাঠ- দৈর্ঘ্য-১০০ফুট, প্রস্থ-৬০ ফুট, জমির পরিমাণ-৫৯ শতাংশ।

১৯৮১ সালে ১২ই ডিসেম্বর গ্রামীন উদ্যোগে প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য মোঃ আঃ রাজ্জাক সাহেব কে সভাপতি করে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভার সিদ্ধামত্ম মোতাবেক নোয়াগাঁও গ্রামে প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য একটি অস্থায়ী কমিটি গঠন করা হয়। উক্ত কমিটিতে মোঃ গোলাপ মিয়া সাহেব কে সভাপতি, মোঃ সিরাজুল হক সাহেবকে সদস্য সচিব এবং মোঃ ওয়াহিদ উদ্দিন সাহবেকে শিক্ষানুরাগী করে বিদ্যালয় স্থাপনের স্থান নির্ধারণ ও বিদ্যালয় গৃহ নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিদ্ধামত্ম গৃহিত হয়। উক্ত কমিটির সিদ্ধামত্ম মোতাবেক মোঃ আব্দুর রাজ্জাক সাহেবের নামে লিজকৃত সরকারি খাস জমি কুলিয়ারচর মৌজার ১৫৮ নং দাগ থেকে ৫১ শতাংশ জমি ১১/০২/১৯৮৬খ্রিঃ তারিখ দান করেন। গ্রামীন সহযোগিতায় উক্ত জমিতে বিদ্যালয় গৃহ নির্মাণ করা হয়। বিদ্যালয়টি নোয়াগাঁও বেপারীপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় নামে আত্মপ্রকাশ করে এবং ২৫/১২/১৯৮১ তারিখে আনুষ্ঠানিক ভাবে বিদ্যালয়ের কার্যক্রম চালু হয়। স্মারক নং- ১২/৭২/৩৭৬/১৬, তারিখ- ০৪/০৩/১৯৯০ মূলে বিদ্যালয়টি রেজিষ্ট্রেশন প্রাপ্ত হয়। পরবর্তীতে বিদ্যালয় ভবন নির্মাণে জটিলতা সৃষ্টি হলে এলাকাবাসীর পক্ষে ১৯৯১ সালে  বিদ্যালয় ম্যানেজিং কমিটি আলহাজ্ব মোঃ মুছা মিয়া সি.আই.পি সাহেবের নিকট প্রসত্মাব করিলে তিনি বিদ্যালয় স্থাপনের জন্য ০৪/০৮/১৯৯১খ্রিঃ তারিখে ৪৫ নং দাগ থেকে ৫৯ শতাংশ জমি খরিদ করে ২০/০৩/১৯৯৩খ্রিঃ তারিখ দান করেন এবং ২০১১ সালে ব্যক্তিগত তহবিল থেকে  ৬,০০,০০০/- টাকা বিদ্যালয় সীমানায় মাটি ভরাট বাবদ ব্যয় করেন। তার অবদানের স্বীকৃতি স্বরূপ নোয়াগাঁও বেপারীপাড়া রেজিঃ বেসরকারী প্রাথমিক বিদ্যালয়টির নাম পরিবর্তন করে নোয়াগাঁও মুছা মিয়া রেজিঃ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় নামে নামকরণের নিমিত্ত্বে এস.এম.সি নীতিগত সিদ্ধামত্ম গ্রহণ করে এবং তা প্রক্রিয়াধীন। বিদ্যালয়টি প্রতিষ্ঠার ফলে শিক্ষিত লোকের সংখ্যা দাঁড়িয়েছে ৭০%।

ছবি নাম মোবাইল ইমেইল
সৈয়দ হাবিবুল হক 01932-360770 shaheedueo@gmail.com

ছবি নাম মোবাইল ইমেইল

৪১৭ জন।

১০০%।

১. জনাব মোঃ ওয়াহিদ উদ্দিন

২. জনাব  আলহাজ্ব মোঃ মুছা মিয়া, (সি.আই.পি)

৩. শূণ্য পদ

৪. জনাব মোছাঃ তৈয়বা বেগম

৫. জনাব মোঃ আবু বকর ছিদ্দিক

৬. জনাব আনোয়ারা বেগম

৭. জনাব মোঃ আবুল হাসেম

৮. জনাব মোছাঃ খুর্শেদা বেগম

৯. জনাব হাবিবা বেগম

১০. জনাব মোঃ আবুল কালাম

১১. জনাব মোঃ ফুল মিয়া

১২. জনাব সৈয়দ হাবিবুল হক

পৌর কাউন্সিলর

জমিদাতা

শূণ্য

বিদ্যোৎসাহী (মহিলা)

বিদ্যোৎসাহী (পূরম্নষ)

উঃ বিঃ শিঃ প্রতিনিধি

সঃ বিঃ শিক্ষক প্রতিনিধি

সাঃ অভিঃ প্রতিনিধি

সাঃ অভিঃ প্রতিনিধি

সাঃ অভিঃ প্রতিনিধি

সাঃ অভিঃ প্রতিনিধি

প্রধান শিক্ষক

সভাপতি

সদস্য

সহ-সভাপতি

সদস্য

সদস্য

সদস্য

সদস্য

সদস্য

সদস্য

সদস্য

সদস্য

সদস্য সচিব

সাল

পাশের হার

২০০৭

২০০৮

২০০৯

২০১০

২০১১

১০০%

১০০%

৮৯%

১০০%

১০০%

বিদ্যালয় স্থাপনের পূর্বে শিক্ষিত লোকের হার ছিল নগণ্য। বিদ্যালয় স্থাপনের ফলে শিক্ষিত লোকের হার দাঁড়িয়েছে- ৬৫%। ১৯৯৩ সালে ৪,২০,০০০/- টাকা ব্যয়ে এল.জি.ই.ডি কর্তৃক ১তলা ভবন নির্মাণ করা হয়। ২০০৩ ও ২০০৪ সালে প্রতিবছর ২টি করে সাধারণ বৃত্তি, ২০০৫ হতে ২০১১ সাল পর্যমত্ম প্রতিবছর ৪টি করে সাধারণ বৃত্তি প্রাপ্ত হয়। দীর্ঘদিন শ্রেণী কক্ষের স্বল্পতায় স্বাভাবিক পাঠদান কার্যক্রম দারম্নন ভাবে বিঘ্নিত হচ্ছে। ২০১২-১৩ অর্থ বছরে ৪৮,০০,০০০/- টাকা ব্যয়ে ৪ তলা ফাউন্ডেশন সহ ১তলা ভবন  (আসবাবপত্র সহ) নির্মাণাধীন।

শিক্ষর্থীর তুলনায় শিক্ষক স্বল্পতা, শ্রেণী কক্ষের স্বল্পতা, আসন স্বল্পতা দূরীভূত হলে আগামীতে বিদ্যালয়টিকে একটি আদর্শ বিদ্যালয় রূপে প্রতিষ্ঠা করা।

নোয়াগাঁও বেপারীপাড়া রেজিঃ বেসরকারি প্রাথমিক বিদ্যালয়

গ্রাম- নোয়াগাঁও

ডাকঘর- কুলিয়ারচর (২৩৪০)

উপজেলা- কুলিয়ারচর

জেলা- কিশোরগঞ্জ।



Share with :

Facebook Twitter